সর্বশেষ আপডেট

সম্পদের লালসায় বিবাহ Vs মুহম্মদ (সা) । নাস্তিকদের প্রশ্নের দাঁতভাঙ্গা জবাব


মুহম্মদ (সা) কি হযরত খাজিদা (রা) কে সম্পদের লোভে বিবাহ করেন? 

প্রথম কথা,

ধরেন আপনি বিল গেটসের মেয়েকে বিয়ে করতে চান। মতলবটা হইল তার সম্পত্তি দখল। এখন কন তো বিল আপনি গেটসের মাইয়াকে প্রস্তাব দেবেন নাকি বিল গেটস আপনাকে দেবে?

সবচেয়ে বেকুব টাইপ নাস্তিকের এন্টিনাতেও ধরা দেবে বাস্তবতা।

এখন জবাব দেন,
মুহম্মদ (সা) হযরত খাদিজা (রা) কে বিয়ের প্রস্তাব দেন নাকি খাদিজা (রা) মুহম্মদ (সা) কে?

--
আপনার সুবিধার জন্য ধরলাম বিল গেটসের মাইয়াই আপনাকে বিয়ের প্রস্তাব দিল!! আপনি কি করবেন?
- যদি অর্থলোভী হন তো কোন দিক না তাকায়া “কবুল” বলে ঝাপায়া উঠবেন।
- লোভী না হইলে সবদিক বিবেচনা করে বিয়ে করা যায় কি না সেটা নিয়ে কারো সাথে মশোহারা করবেন।

মুহম্মদ (সা) কি করেছেন?
- প্রস্তাব পাবার সাথে সাথেই তিনি কি রাজী হয়ে সম্পদে ঝাপায়া পড়েছেন?
- নাকি কারো সাথে (চাচা) মশোহারা করেছেন??

এই ঘটনা জানার পরও যদি মনেহয় তিনি অর্থলোভী ছিলেন, তো এন্টেনার মানোন্নায়নের জন্য আরো কিছু তথ্য দেয়া যাইতে পারে-

একজন অভাবীকে যদি ১ কোটি টাকা, সাথে রাজকন্যা ও রাজত্ত্ব দেয় হয় আর সে ফিরিয়ে দেয় তো সেই অভাবীকে আপনি কি বলবেন? সম্পদ লোভী?!

: কাফের সরদার আবু জেহেল মুহম্মদ (সা) এর কাছে অফার নিয়ে আসেন।
কিসের অফার?
: অফারটা ছিল, আরবের সবচেয়ে রূপবতী নারীকে তাকে দেয়া হবে, তাকে করা হবে সর্দার, সাথে ধনদৌলত। বিনিময়ে তাকে ইসলাম প্রচার থামাতে হবে।

- ক্ষমতা লোভী, অর্থ লোভী, নারী লোভী আপনি-আমি হইতে কি করতাম ভাবেন তো মুহম্মদ (সা) কি করলেন?

তিনি বললেন, “আমার এক হাতে চাঁদ ও আর এক হাতে সূর্য এনে দিলেও আমি সত্য প্রচারে পিছুপা হবনা।

এই ঘটনা থেকে যদি আপনি যদি বুঝেন, তিনি অর্থলোভী, নারী লোভী আর ক্ষমতা লোভী, তো আপনের এন্টেনা বাল্যকালের আয়োডিন স্বল্পতার কারণে কোনদিনই খাড়াইতে পারবেনা বলে আশাবাদ ব্যক্ত করা যায়।

ধরেন, আমার টাকা নাই, ঘর ভাঙ্গা, দড়ির বিছানায় শুয়ে ঘুমাই। ঘরের কোণায় একটা পানির কলসি ছাড়া কিছু দেখা যায়না। আমি যদি সম্পদ লোভী হই, তো কেউ আমারে কিছু দিলে কি করবো?

হযরত আবু বক্কর (রা) হুজুরের ঘরে ঢুকে কেঁদে ফেলেন কারণ দড়ির বিছানায় শোয়ার কারণে তাঁর শরীর মুবারকে দাগ পড়ে যায়। আবু বক্কর বলেন, হুজুর আপনি আমাকে অনুমতি দেন আমি একটা তোষক বানায় দেই। হুজুর (সা) উত্তর দেনঃ আবু বক্কর, আমি যদি চাইতাম তো ঐ ওহুদ পাহাড় আমার জন্য স্বর্ণে পরিণত হোত । দুনিয়াতে আমি ভোগ বিলাসের জন্য আসিনাই।

এইসব ঘটনার পরও কারো মনে হইতে পারে তিনি লোভী ছিলেন, কারণ প্রতিবন্ধি শব্দটা তো দুনিয়া থেকে বিদায় হয়নাই এখনো।

এই পোস্টের সঙ্গে সম্পৃক্ত গুরুত্বপূর্ণ পোস্ট। পড়ার অনুরোধ রইলো-
বৈধ ও শালীন ২য় বিয়ের নিন্দা করে অশ্লীলতা, ব্যভিচার, পরকীয়া আর সমকামের সাপোর্ট দেয়, এরা কারা? ভালো মন্দের মাপকাঠিতে হুমায়ূন আহমেদের ২য় বিবাহ - পর্ব ৩

কোন মন্তব্য নেই